টোনার ফর হেলদি স্কিন

বাইরের ধুলাবালি দিন দিন আমাদের ত্বককে একেবারে নিষ্প্রাণ করে দিচ্ছে। এছাড়াও নানা রকম ক্ষতিকর কসমেটিকস তো আছেই! আর এই সব কিছুর থেকে স্কিন কে হেলদি রাখতে বেস্ট একটা উপায় হচ্ছে টোনার।

টোনার মেইনলি আমাদের ত্বকের গভীরে গিয়ে ত্বক ময়েশ্চারাইজ করার পাশাপাশি ত্বক পরিষ্কার করে, ত্বকের পোর্স মিনিমাইজ করে, অতিরিক্ত তেল নিয়ন্ত্রণ করে এবং রিঙ্কেলস দূর করে স্কিন করে তুলে আরও স্মুথস এন্ড গ্লোয়িং। এমনকি স্কিনে যোগায় এক্সট্রা নিউট্রেশন। টোনারে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট আমাদের ত্বকের জন্য খুবই উপকারী। এটি ত্বকের ময়লা গভীর থেকে দূর করে স্কিনের পিএইচ ব্যালেন্স ঠিক রাখে। কিন্তু অনেকেই এর সঠিক ব্যবহার জানেন না। তাদের জন্যই আজকের এই পোষ্টটি-

সবার আগে আপনার স্কিন অনুযায়ী ভালমানের একটি টোনার বেছে নিন। তুলোর বল বা প্যাডে অল্প পরিমাণ টোনার লাগিয়ে নিন। এবার তুলোর বলটি দিয়ে আলতো করে মুখের সব জায়গায় টোনার লাগান কিন্তু মোটেও ত্বকে ঘষাঘষি করবেননা। এক্ষেত্রে আন্ডার আই এরিয়া অ্যাভয়েড করে চলুন। টোনারটি ফেইসে ভালোভাবে মিশে যাওয়ার জন্য দুই মিনিট অপেক্ষা করুন। এরপর ভালো কোনো ব্র্যান্ডের ময়শ্চারাইজার ব্যবহার করুন।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of