চুলের গোড়ায় জমে থাকা ঘাম আর নয়

গরমে ঘাম থেকে মুক্তি পেতে আমরা কত কিছুই না করি। কিন্তু আপনি একবার ভেবে দেখেছেন কি আপনার ঘাম এ ভেজা চুল থেকে বাঁচতে আপনি কি করছেন? এটি আপনার চেহারায় কতটা প্রভাব ফেলছে?  না ভেবে থাকলে একটু চিন্তা করে দেখুন এটা কতটা অশোভনীয়!  এর থেকে আপনি কিছু উপায় অনুসরণ করলেই বাঁচতে পারেন –

 

১.চুল সুস্থ ও পরিষ্কার রাখতে বাড়িতে নিজে হেয়ার মাস্ক তৈরি করে ব্যবহার করতে পারেন । ঘরে থাকা উপাদান দিয়ে খুব সহজেই বানিয়ে নিতে পারেন বিভিন্ন হেয়ার মাস্ক।এতে চুল সুস্থ ও পরিষ্কার থাকবে এবং ঘামের সমস্যাও কম হবে।

 

২.সপ্তাহে ২-৩ দিন গোলাপজল দিয়ে মাথা ধুয়ে নিন।। কেননা   গোলাপ জল ঘাম নিয়ন্ত্রণ এবং স্ক্যাল্পের ঘামের দুর্গন্ধ দূর করতে সাহায্য করে।

 

৩.এসেনশিয়াল অয়েল ব্যবহার করুন। এসেনশিয়াল অয়েল স্ক্যাল্পকে সুস্থ-সতেজ রাখতে সাহায্য করে। যেকোনো সাধারণ তেলের সঙ্গে ২-৩ ফোঁটা এসেনশিয়াল অয়েল মিশিয়ে স্ক্যাল্পে ম্যাসাজ করে তার পরে ধুয়ে নিন। এতে করে ঘাম কম হবে।

 

৪.শ্যাম্পু করার আগে চুলের গোড়ায় ভিনিগার লাগিয়ে নিন যা কিনা মরা কোষগুলোকে দূর করে ফলে স্ক্যাল্পে ঘামবসতে পারে না।

 

৫.গরমে যাদের ঘাম বেশি হয় তাঁরা মাথায় ওড়না বা স্কার্ফ ব্যবহার করুন। এতে চুল ঘামলেও তেমন বুঝা যাবেনা ।

 

৬.গরমের এই কড়া রোদে খোলা চুলে বাইরে বের হবেন না। এক্ষেত্রে চুলে ফ্যাশন্যাবল  বান কিংবা বিভিন্ন ধরনের বিনুনি করতে পারেন। এতে করে চুল থাকবে সুস্থ ও পরিষ্কার এবং ঘামের সমস্যাও কম হবে।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of