ত্বক দ্রুত ফর্সা ও আকর্ষণীয় করতে সকালে ঘুম থেকে উঠে যা করবেন!

আমরা যতই বলি কালো জগতের আলো। আমাদের গায়ের রং একটু কালো হলেই আমাদের চিন্তা বাড়তে থাকে। তবে এটা যে শুধু নারীদের ক্ষেত্রে হয় তা নয়। শুধু মহিলারা নয়, পুরুষেরাও এক্ষেত্রে আগ্রহ দেখান সুন্দর ও আকর্ষণীয় চেহারা পাওয়ার জন্য। আর ফর্সা স্বপ্নে মহিলারা ব্যবহার করেন বিভিন্ন প্রসাধনী দ্রব্য।

তবে এতে কিন্তু সৌন্দর্য আসতে পারে আবার নাও আসতে পারে? জানেন কি সৌন্দর্য তাকেই বলা হয় যেটা প্রাকৃতিক। আমরদের ধারণা করেন মেকআপ ছাড়া বুঝি সুন্দর দেখানো যায় না। আপনি যদি প্রতিদিন কিছু কাজ করলে দিনের শুরু থেকে আপনাকে সুন্দর দেখাবে। আর আপনার সৌন্দর্যের বাহবা দেবেন অনেকে। যদিও এর পিছনে খরচ খুব কম।

আমরা সকালে ঘুম থেকে উঠে দাঁত ব্রাশ করতে যায়। এরপর মুলতানি মাটি ও চন্দন গুঁড়ো হাতে নিন। অল্প অল্প পানির সাথে মিশিয়ে মুখ, গলায়, ঠোঁটে ব্যবহার করুন। ২/৩ মিনিট ম্যাসাজ করে ধুয়ে ফেলুন। প্রয়োজনে এরপর ফেসওয়াশ ব্যবহার করতে পারেন। এই ম্যাসাজ জরুরী। এতে মুখে রক্ত সঞ্চালন বাড়বে। আপনার ত্বক উজ্জ্বল ও গোলাপি দেখাবে।

আর সকালে কিছু না খেয়ে জল পান করুন। এর বেশি নয়। কারণ বেশি খেলে হিতে বিপরীত হতে পারে। সারাদিনে প্রচুর পানি পান করবেন, সাথে ভিটামিন সি সমৃদ্ধ ফল বা ফলের রস। রাতে যদি ঘুম ভাঙে, তখনও অল্প অল্প করে পানি পান করবেন। বরফ শীতল পানি পরিহার করবেন।

মুখ ধোয়ার পর ভালো করে মুছে নিন। এরপর ব্যবহার করুন একটি ভালো ময়েশ্চারাইজার ক্রিম। আপনার ত্বকে যা স্যুট করে সেটাই ব্যবহার করবেন। দিনে দুবার অন্তত। পরিষ্কার ত্বকে ক্রিম খুব ভালো কাজ করে। তাই মুখ মুছেই সাথে সাথে দিন।

যেহেতু মেকআপ করবেন না, তাই মাসকারা বা আইলাইনার ব্যবহারের প্রশ্নই আসে না। কিন্তু আকর্ষণীয় দেখাতে চোখের পাপড়িও সুন্দর হওয়া জরুরী। সামান্য একটু ভ্যাসেলিন নিন, চোখের পাপড়িতে মেখে নিন। এবার হাত দিয়ে বা কারলার দিয়ে পাপড়ি কার্ল করে নিন। মুহূর্তেই চেহারা আকর্ষণীয় হয়ে উঠবে।

যদি পেতে চান ন্যাচারাল লুক লিপস্টিক বা লিপগ্লস ব্যবহার করবেন না। বরং রোজ লিপবাম কিনে নিন হালকা গোলাপি রঙের। সেটাই ঠোঁটে অল্প পরিমাণে একটু ম্যাসাজ সহকারে ব্যবহার করুন। ঠোঁট হবে এমনিতেই আকর্ষণীয়।

চুলে প্রতিনিয়ত শ্যাম্পু করতে পারেন। সুন্দর দেখাতে আপনার সুন্দর চুলও খুব দরকার। লক্ষ্য রাখবেন চুল যাতে চিটচিটে না হয়ে যায়।
রোজ রাতে আট ঘণ্টা করে ঘুমাতে হবে। ঘুম না হলে কোন রূপচর্চাতেই চেহারা সুন্দর হয়ে উঠবে না।
আর সর্বদা হাসতে থাকুন। যা আপনার সকল ভ্রান্তি চাপা দিয়ে দেয়। তাই নিজের দিকে মনযোগ দিন, হাসতে থাকুন।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of