রূপচর্চায় আঙ্গুরের ব্যবহার

আঙ্গুর খেতে যেমন সুস্বাদু তেমনি রয়েছে এর নানা গুনাগুন। ভিটামিন, খনিজ আর অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর এই ফলটি ত্বকের যত্নে জাদুকরী ভূমিকা পালন করে। শুধু তাই নয় এমনকি অ্যান্টিএজিং উপাদানে সমৃদ্ধ এই ফলটি আমাদের ত্বকে বয়সের ছাপ ফেলতে বাধা প্রদান করে। ত্বকের ক্লিনজার হিসেবে কিন্তু এই বহুগুনে ভরপুর আঙ্গুর দারুন কাজ করে। এর ফলে আপনি পেতে পারেন আকর্ষণীয়, সুন্দর লাবণ্যময় ত্বক।

 

*  প্রথমে কয়েকটা আঙ্গুর ভালভাবে ব্লেণ্ড করে নিন। এরপর এর সাথে ১ চামচ মুলতানি মাটি ও ১ চামচ মধু মেশান। ভালো করে পেস্ট বানিয়ে মুখে লাগান।তারপর ২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে নিন। এই প্যাকটি সপ্তাহে দুদিন ব্যবহার করুন আর পান হেলদি গ্লোয়িং স্কিন।

ত্বকের স্বাভাবিক উজ্জলতা ফিরিয়ে আনতে ব্যবহার করুন আঙ্গুরের রশ। কেননা আঙ্গুর খুব ভাল প্রাকৃতিক ক্লিনজারের কাজ করে। আর হ্যাঁ, রস লাগানোর কিছুক্ষণ পর কুসুম গরম পানি দিয়ে মুখটা ধুয়ে নিবেন।

*  ত্বকে বাড়তি জেল্লা নিয়ে আসতে এক টেবিল চামচ আঙ্গুরের রস, এক টেবিল চামচ পুদিনা পাতার রস ও এক টেবিল চামচ লেবুর রস নিয়ে ভালোভাবে মিশিয়ে একটি প্যাক তৈরি করে নিন। এবার এই প্যাকটি আপনার মুখে ও ঘাড়ে সুন্দর করে লাগিয়ে নিন। কিছুক্ষণ পর শুকিয়ে গেলে ধুয়ে নিন।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of