ঈদের খুশি জমবে বেশি

সামনে ঈদ! এখন থেকে নিশ্চয়ই কেনাকাটার ধুম লেগে গেছে! নিজের সাধ্যের মধ্যেই চলছে ঈদের আয়োজন। কমবেশি সবাই ভিড় করছেন কোরবানীর পশুর হাটে। আবার অনেকেই ব্যস্ত আপনজনদের পছন্দের উপহার কিনতে। কিন্তু তড়িঘড়ি করে কেনাকাটা করতে গিয়ে অনেকসময় ঝামেলায় পড়তে হয়। আর তাই এই ঝামেলা এড়িয়ে নির্বিঘ্নে ঈদের কেনাকাটা করতে মাথায় থাকুক অল্পসল্প কিছু কথা!

🛍পছন্দসই নির্বাচনঃ

নিজের এবং আপনজনদের পছন্দের কথা মাথায় রেখে তারপর কেনাকাটা করুন। এতে আপনার সময় অনেকটা বাঁচবে আর পছন্দের জিনিস পেয়ে আপনজনও খুশি থাকবে।

🛍 ভিন্ন কাজের ভিন্ন তালিকাঃ

ঈদে কেনাকাটার খাত অনেক। ব্যক্তিগত কেনাকাটা, খাবার-দাবার, ঘরের জিনিসপত্র, প্রিয়জনদের জন্য ঈদ উপহার আরো টুকিটাকি কত কী! তাই ঈদের খাবার-দাবার থেকে শুরু করে সকল কেনাকাটার একটা আলাদা আলাদা লিস্ট করুন যাতে কিনতে গিয়ে তালগোল পাকিয়ে না যায়।

🛍বাজেটভিত্তিক কেনাকাটাঃ

লিস্ট অনুযায়ী প্রত্যেকটি জিনিসের জন্য আলাদা বাজেট মেনে কেনাকাটা করুন। ফলে একদিকে খরচের পরিমান বেশি হয়ে অন্যদিকে ঘাটতি হওয়ার ভয় থাকবে না।

🛍অনলাইন যখন ভরসাঃ

ঈদের সময় মাঝে মাঝে দূরের আত্নীয়দেরকে উপহার পাঠাতে ঝামেলা পোহাতে হয়! অনলাইনে যদি আস্থা থাকে তাহলে অনলাইন শপ থেকে কেনাকাটা করতে পারেন। ঈদের আগেই যেন দূরের প্রিয়জনদের কাছে পৌঁছে যায় আপনার শুভেচ্ছা উপহার!

🛍তাড়াহুড়ো ঠিক নয়ঃ

কোন কিছু নিয়ে তাড়াহুড়া কিন্তু মোটেও ভালো না তাই ধীরে সুস্থে প্রয়োজন অনুযায়ী কাজগুলো সেরে ফেলুন। পছন্দ করে যখন কিনতে হবে জিনিসপত্র, তখন একটু রয়েসয়ে কেনাই ভালো।

সুতরাং, ঝঞ্ঝাটবিহীন ঈদ কাটাতে উপরের শপিং টিপস গুলো মেনে চলুন যাতে সাধ, সাধ্য আর সাশ্রয়ের সমন্বয়ে আপনার ঈদ হয়ে উঠে আনন্দময়!

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of