...
31-May-2022

অ্যান্টি-এজিং এ পেপটাইড এর গুনাগুন সম্পর্কে জানেন তো ?!

স্কিন কে আরও সুন্দর ও সুস্থ রাখার জন্য স্কিন কেয়ার জগতে প্রতিদিন ই যেন নতুন নতুন ইনগ্রিডিয়েন্টস এর আগমন ঘটছে, কিছু ইনগ্রিডিয়েন্টস যেমন শুধু হাইপ তুলে তেমনই আবার কিছু ইনগ্রেডিয়েন্টস সত্যি-ই খুব ভালো কাজ করে। তেমনই একটি ইনগ্রিডিয়েন্ট হলো পেপটাইড।

Read more →
...
22-May-2022

ভিটামিন সি-এর গুণে গরমেও বজায় থাকবে ত্বকের লাবণ্য!

তেলতেলে ভাব থেকে শুরু করে ট্যানের সমস্যা- গরমে ত্বকের সমস্যা এখন সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। এর জন্য আপনি ব্যবহার করতে পারেন ভিটামিন সি ফেস সিরাম। জেনে নিন কী কাজে আসবে এটি...

Read more →
...
28-Apr-2022

তপ্ত গরমে বাড়ির বাইরে বের হলে ব্যাগে রাখুন এই প্রয়োজনীয় জিনিসগুলি!

ঋতু পরিবর্তনের সাথে সাথে আমাদের ব্যাগের বিষয়বস্তুও পরিবর্তন করতে হবে। প্যাচপ্যাচে গরমের সময় কয়েকটি প্রয়োজনীয় জিনিস রয়েছে যা আপনার ব্যাগে থাকা সত্যিই জরুরি....

Read more →
...
18-Apr-2022

কোন ধরনের ত্বক হলে কীভাবে মুখ পরিষ্কার করবেন? সঠিক উপায় জেনে নিন.

ত্বকের ধরন অনুযায়ী প্রতিদিনের ‘স্কিন কেয়ার রুটিন’ ঠিক করা অত্যন্ত প্রয়োজন। আপনার ত্বক অয়েলি অর্থাৎ তৈলাক্ত নাকি প্রচণ্ড রুক্ষ-শুষ্ক, নাকি সাধারণ স্কিন—- সেই অনুযায়ী কীভাবে ত্বকের পরিচর্যা হবে এবং আপনি কীভাবে মুখ ধোবেন বা পরিষ্কার করবেন, সেটা ঠিক করতে হবে।

Read more →
...
16-Apr-2022

আপনার ময়েশ্চারাইজার ব্যবহারের পদ্ধতি কি সঠিক? 

আমরা সবাই সুস্থ ও উজ্জ্বল ত্বক চাই। তবে রাতারাতি তা অর্জন করা সম্ভব নয়। সুন্দর এবং স্বাস্থ্যকর ত্বক পাওয়ার জন্য একটি সঠিক ত্বকের যত্নের রুটিন অনুসরণ করতে হবে। আর সেটা দীর্ঘদিন ধরে করে যেতে হবে আপনাকে।

Read more →
...
01-Apr-2022

রমজান মাসে ত্বকের বিশেষ যত্ন

সুন্দর ত্বকের জন্য শুধু স্কিন কেয়ার ই নয় প্রয়োজন প্রপার ডায়েট ও। রমজানে সারাদিন রোজা রেখে এবং অতিরিক্ত গরমে হতে পারে ডিহাইড্রোসন। এর মাঝে কীভাবে যত্ন নেবেন ত্বকের? কারণ যখন আমাদের ডায়েট পরিবর্তন হবে, তখন তার প্রতিক্রিয়া আমাদের ত্বকের ওপরও দেখা দেবে। তাই এই সময়ে ত্বককে ভাল রাখতে যা যা করবেন, 

Read more →
...
12-Mar-2022

অনেক তো হল ঘুরাঘুরি! ত্বকের যত্নে এখন কী করি?

এই ভ্যাঁপসা গরম আর সূর্যের প্রখরতায় ত্বকের ১২টা বেজে গেছে অনেকেরই! প্রতিদিনের ব্যস্ততায় সময় করে ত্বকের যত্ন নেওয়ার সুযোগ হচ্ছে না নিশ্চয়ই? চিন্তা নেই! শত ব্যস্ততার মাঝেও ইন্সট্যান্ট গ্লো পেতে বন্ধুত্ব করে ফেলুন অ্যালোভেরা জেলের সাথে।

Read more →
...
07-Jan-2022

নিত্য দিনের সঙ্গী সানস্ক্রিন কিন্তু!

আজকাল #সানস্ক্রিন আমরা সবাই কমবেশি ব্যবহার করে থাকি। কিন্তু আসলে এটা ঠিক কী কাজ করে এবং কেন এটা আমাদের স্কিনের জন্য অপরিহার্য, এই ব্যাপারটা অনেকের কাছেই এখনও অব্দি পরিষ্কার নয়!

Read more →
...
01-Apr-2022

চটজলদি নো-মেকাপ লুক!

বর্তমানে মার্কেটে বিভিন্ন ধরনের বিবি ক্রিম এভেইলেভেল কিন্তু পারফেক্ট ন্যাচারাল বেইস ক্রিয়েট করার জন্য অবশ্যই ভালমানের বিবি ক্রিম প্রয়োজন। তাই বিবি ক্রিম কেনার আগে কিছু জিনিস খেয়াল রাখা উচিত।

Read more →
...
03-Feb-2022

সিরাম ফর ড্যামেজড স্কিন!

ত্বকের যত্নে আপনি কি কোন স্কিন কেয়ার প্রোডাক্ট ব্যবহার করছেন! এতে কি আপনার ত্বকের কোন পরিবর্তন হচ্ছে! নাকি ত্বক দিন দিন আরও নিষ্প্রাণ হয়ে যাচ্ছে! যদি এমনটা হয়ে থাকে তাহলে আপনার প্রশ্নের সমাধান আছে আজকের পোস্টে –

Read more →
...
13-Apr-2022

চোখের যত্নে আই ক্রিমের ব্যবহার সম্পর্কে জানেন কি!

সারাদিনের কাজ, পরিশ্রম, ক্লান্তির মাঝে কখন যে চোখের নিচে কালি পড়ে যায় হয়তো আমরা নিজেরাও টের পাইনা। সারাদিনের ক্লান্তিভাবটা যেন দিনশেষে ফুটে উঠে চেহারায়। স্কিনের যত্ন নিতে গিয়ে আমরা অনেকেই ভুলেই যাই সুন্দর চোখ জোড়ার কথা যা আমাদের চেহারার সৌন্দর্য অনেকটাই ফুটিয়ে তুলে। তাই প্রতিদিন চোখের এক্সট্রা যত্ন নেওয়া প্রয়োজন।

Read more →
...
06-Apr-2022

সফট এবং গ্লোয়িং স্কিন পেতে হলে………

সুস্থ, সুন্দর ত্বকের জন্য চাই একটি ভালমানের ময়েশ্চারাইজার। এতে ত্বক হয়ে উঠে আরও কোমল এবং মসৃণ। ফলে ত্বকের উজ্জ্বলতাও অনেকটা বৃদ্ধি পায়। দেখা যায় আমরা অনেকসময় না বুঝেই ময়েশ্চারাইজার ব্যবহার করি বাট এতে ত্বকে কোন চেইঞ্জ আসে না । কিন্তু আপনি যদি আপনার ত্বকের ধরন অনুযায়ী ভালমানের কোন ময়েশ্চারাইজার ব্যবহার করেন তবে অবশ্যই আপনি এর কার্যকরী প্রভাব লক্ষ্য করবেন। কেননা ময়েশ্চারাইজার ত্বকে পানি ও তেলের ভারসাম্য বজায় রাখে। এছাড়াও ময়শ্চারাইজার স্কিনের ময়েশ্চার ধরে রেখে স্কিন সেলগুলকে অনেক হেলদি আর শক্তিশালী করে তুলে।

Read more →