ত্বকের জন্য বেসনের উপকারীতা জেনে রাখুন

বেসন, এমন একটি প্রাকৃতিক উপাদান যা ত্বকের বিভিন্ন সমস্যা সমাধানে বেশ উপকারী। এই উপাদানটি নিয়মিত ব্যবহারে ত্বক উজ্জ্বল ও দাগহীন হয়। তবে ত্বকের তিনটি বিশেষ সমস্যা দূর করতে বেসন বেশি কার্যকর।

জানতে চান সেগুলো কী কী? তাহলে নিচের এই তালিকাটি একবার দেখে নিতে পারেন…..

 

ত্বকের জন্য বেসনের উপকারীতা জেনে রাখুন

আমাদের রান্না ঘরের থাকা খাবারের উপাদানের মধ্যে বেসন খুবই পরিচিত একটি জিনিস, তবে খাবারের পাশাপাশি আদিকাল থেকে রূপচর্চার ক্ষেত্রেও দারুণ কার্যকরী গুণাগুণ রয়েছে এই বেসনের । বেসন একটি প্রাকৃতিক উপাদান হওয়ায় এর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই, বেসনের তৈরি প্যাকগুলো সব ধরণের ত্বকেই যথেষ্ট ভাল কাজ করে থাকে। 👉 আসুন দেখে নেই ত্বকের জন্য বেসনের কিছু কার্যকারি টিপস https://bit.ly/2HFmZzy #Beauty #Tips #Shijang #Korea #Cosmetics #Skin_Care #Face_Care #EyeTips #Shijang_Beauty_Tips

Posted by Shijang.com on Tuesday, January 29, 2019

 

ত্বকের কালচে দাগ দূর করতে

দুই চা চামচ বেসনের সঙ্গে সামান্য হলুদের গুঁড়ো ও কয়েক ফোঁটা লেবুর রস ও এক চা চামচ টকদই একসঙ্গে মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাক মুখে লাগিয়ে শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক অনেক দ্রুত আপনার ত্বকের কালচে দাগ দূর করবে। তবে এ জন্য টানা কয়েকদিন আপনাকে এই প্যাক ব্যবহার করতে হবে।

তৈলাক্ত ত্বকের তেলতেলে ভাব দূর করেগোলাপজলের সঙ্গে বেসন মিশিয়ে ঘন প্যাক তৈরি করুন। এই প্যাক মুখে লাগিয়ে ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে তৈলাক্ত ত্বকের তেলতেলে ভাব একেবারেই দূর হবে।

ব্রণ দূর করতে কার্যকর
এক চা চামচ বেসনের সঙ্গে সামান পরিমাণ চন্দনের গুঁড়ো, দুধ ও পানি মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। যাঁদের মুখে ব্রণ আছে, তাঁরা প্রতিদিন এই প্যাক মুখে ব্যবহার করুন। আপনি চাইলে এই প্যাকের মধ্যে এক চিমটি হলুদের গুঁড়ো দিতে পারেন। বেসনের এই প্যাক ব্রণ দূর করতে বেশ কার্যকর।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of